ব্যর্থ ব্যাটসম্যানদের নিয়ে টেষ্ট দল! আকরাম খান যা বললেন

প্রথম প্রকাশঃ ডিসেম্বর ১৩, ২০২২ সময়ঃ ২:০৭ অপরাহ্ণ.. সর্বশেষ সম্পাদনাঃ ২:০৭ অপরাহ্ণ

ক্রীড়া প্রতিবেদক

২-১ ব্যবধানে ওয়ানডে সিরিজ জয়ের পর  বাংলাদেশ ক্রিকেট দলের  চোখ এখন ভারতের বিপক্ষে আসন্ন দুই ম্যাচের টেস্ট সিরিজে। কাল ১ম টেষ্ট মাঠে গড়াবে। ঠিক এই মুহুর্তেই আলোচনায় এসেছে টাইগারদের টেস্ট দল নিয়ে। কারা আছেন দলে?েএ আলোচনাটার মুল কারণ টানা ব্যর্থ ক্রিকেটারদের অনেকেই টেষ্ট দলে জায়গা পেয়েছে তারকা খ্যাতর কারণে।

বাংলাদেশ এখন পর্যন্ত ১৩৪টি টেস্ট খেলেছে এবং ১০০টিতে হেরেছে। এই অভিজাত ফরম্যাটে পথচলা শুরুর পর থেকে ১৬টি ম্যাচ জিতেছে এবং ১৮টি ম্যাচ ড্র করেছে তারা। এরমধ্যে বেশিরভাগই এসেছে বৃষ্টির সহায়তায়।

ভারতের বিপক্ষে ১১ টেষ্ট খেলে ২ টেষ্ট ড্র করেছে, তার মধ্যে ২০০৭ সালে ছিল এই চট্টগ্রামেই একটি ড্র। অন্য ড্রটি ছিল ফতুল্লা স্টেডিয়ামে। সেই ভারতের বিপক্ষে খেলবে মমিনুল হক, যিনি টানা ব্যর্থতা ছাড়া এখনও কিছু দিতে পারেননি। ব্যর্থতার আছেন মাহমুদুল হাসান জয় সহ আরো অনেকেই।

কেন তাদের দলে রাখা হলো? এমন প্রশ্নের জবাবটি সরাসরি এড়িয়ে গেলেন বোর্ড পরিচালক ক্রিকেট অপারেশন্স কমিটির আকরাম খান। তিনি বলেন, যারা আছেন তারা সকলেই যোগ্য। ব্যাটসম্যানদের লম্বা ইনিংস খেলতে হবে। এর কোন বিকল্প নেই।’

বাংলাদেশ টেস্ট দল :

সাকিব আল হাসান (অধিনায়ক), মাহমুদুল হাসান জয়, নাজমুল হোসেন শান্ত, মোমিনুল হক, ইয়াসির আলি, মুশফিকুর রহিম, লিটন দাস, নুরুল হাসান সোহান, মেহেদি হাসান মিরাজ, তাইজুল ইসলাম, তাসকিন আহমেদ, সৈয়দ খালেদ আহমেদ, এবাদত হোসেন, শরিফুল ইসলাম, জাকির হাসান, রেজাউর রহমান, এনামুল হক বিজয়।

আরো সংবাদঃ

মন্তব্য করুনঃ

পাঠকের মন্তব্য

সর্বাধিক পঠিত

20G